সবাইকে হাতের মুঠোয় আনতে পারবেন কী ভাবে ?

টাইটেল দেখে মনে করছেন সবাইকে হাতের মুঠোয় আনতে গেলে নিশ্চয় বশিকরণ করতে হবে। না না সেই রকম কিছু নয় । একটু বুদ্ধি করে চললে আপনি সমাজের সকল মানুষের প্রিয় হয়ে উঠতে পারবেন। সকলে আপনাকে তাদের জীবনে গুরুত্ব দেবে। আর তার জন্য আপনাকে বিশেষ দুটি কাজ করতে হবে ৷ আর এই দুটি কাজ আপনি যদি ঠিকঠাক ভাবে করতে পারেন তাহলে আপনি সবাইকে আপনার হাতের মুঠোই আনতে পারবেন ৷ আর আজকে সেই বিষয় নিয়েই আমাদের প্রতিবেদন। সকলকে অনুরোধ রইলো সকলেই এই গুলো মন দিয়ে পড়বেন!

সবাইকে হাতের মুঠোয় আনতে পারবেন কী ভাবে ?

 

সকলের প্রিয় ও নয়নের মনি হয়ে উঠবেন কী ভাবে?

সব থেকে প্রথম কথা হলো আমরা যে কথা গুলো বলবো তা মন দিয়ে পড়ে আপনাকে নিজের জীবনে ঠিকঠাক কাজে লাগাতে হবে নাহলে এর কোন মূল্যেই থাকবে না তাহলে চলুন শুরু করা যাক৷

সাধারণত,

আমাদের সমাজে দুই ধরণের মানুষ থাকে৷
১.বোকা কিছু মানুষ।
২.চালাক ও বুদ্ধিমান কিছু মানুষ।

আমরা অনেকে বোকা মানে অশিক্ষিত মানুষকে বুঝি ও চালাক বা বুদ্ধিমান বলতে শিক্ষিত মানুয়কে বুঝি কিন্তু এটা মোটেই সত্য নয়৷ তাহলে অনেকেই বলতে পারেন কে বোকা বা কে চালাক ব্যক্তি কী ভাবে বুঝবো।

প্রকৃতপক্ষে যাদের সাধারণ বুদ্ধি নেই তারা বোকা তাতে সে শিক্ষিত হোক আর অশিক্ষিত । আর অনুরুপ ভাবে অনেক অশিক্ষিত মানুষও সাধারণ জ্ঞান থাকার জন্য অনেক বুদ্ধিমান ও চালাক।

এই দুই ধরণের মানুকে হাতের মুঠোয় আনতে হলে যে কাজ দুটি করবেন তা হলো-
যারা বোকা মানুষ তাদের প্রচুর পরিমানে সুনাম করতে হবে তার-ই সামনে।যার সুনাম করছেন সেই ব্যক্তি হয়তো অতটা সুনামের যোগ্যতাসম্পন্ন নয় ।কিন্তু তাকে নিজের বশে আনতে গেলে তার প্রচুর সুনাম করতে হবে।তাহলে সেই বোকা মানুষটা আপনার সম্পূর্ণ আয়ত্তে চলে আসবে।

কিন্তু যদি কোনো বুদ্ধিমান মানুষ হন তাহলে এই একই রকম কাজ করা চলবেনা ।মানে যদি আপনি কোনো বুদ্ধিমান মানুষের অতিরিক্ত প্রশংসা করেন হয়তো অতটা প্রশংসার যোগ্য তিনি নন।কিন্তু আপনি তাকে ইমপ্রেশ করার জন্য অতিরিক্ত প্রশংসা করছেন তাহলে হিতে বিপরীত হবে ।আপনার প্রতি তিনি খুবই রেগে যাবে বা ক্ষুব্ধ হবেন।কারণ বুদ্ধিমান মানুষেরা বুঝে যানেন যে আপনি তাকে পাম দিচ্ছেন ।এই জন্য বুদ্ধিমান মানুষের কাছে এই কাজটা মোটেই করবেন না ।

তাহলে বুদ্ধিমান মানুষদের কিভাবে আয়ত্বে আনবেন?
দেখুন যখন কোনো বুদ্ধিমান মানুষের প্রিয় হয়ে উঠতে গেলে তিনি যখন কোনো কথা বলবেন মন দিয়ে শুনবেন৷ যাতে সেই বুদ্ধিমান ব্যক্তি টি বুঝতে পারে আপনি তাঁর কাছ থেকে নতুন কিছু শিখছেন।হয়তো আপনি সেই বিষয়টির সব কিছু জানেন তাও আপনি তাঁকে বুঝতে দেবেন না যে আপনি সব জানেন।বা তার কথার চোখে মুখে বিরক্ত ভাব আনলে চলবেনা। শুধু ঐ টুকু করলেই ঐ ব্যক্তি আপনার হাতের মুঠোয় থাকবে।

এই ভাবেই সমাজে সকলের প্রিয় ও নয়নের মনি হয়ে উঠতে পারেন আপনিও খুব সহজেই৷

 

সারমর্ম:-

প্রতিবেদনটি পড়ে সকলেই বুঝতে পারলেন চালাকি অর্থাৎ বুদ্ধির জোরে যে কোন মানুষকে নিজের হাতের মুঠোই আনা সম্ভব । বুদ্ধি বা চালাকির জড়ো সারা বিশ্বকে সহজ করে তোলা সম্ভব।গুরুত্বপূর্ণ যে পদ্ধতি আলোচনা করলাম তার সাহায্যে আপনার অন্যের কাছে নিজের গুরুত্ব বৃদ্ধির উপায় পাবেন এবং তার সাথে সাথে আপনাকে সবাই সম্মান ও ভালবাসবে। তাহলে আশা করছি আপনারা সকলেই অন্যের কাছে নিজের গুরুত্ব বৃদ্ধির উপায় পেয়ে গেছেন।

FAQ

সর্বদা সবার প্রিয় হতে হলে কি করতে হবে?
সর্বদা সবার প্রিয় হতে হলে মুখের ভাষা সুন্দর ও মার্জিত করতে হবে। তার সাথে সাথে ভালো ব্যবহারও অনেকটা গুরুত্বপূর্ণ এবং কিছু নিত্যনতুন টিপস ফলো করো উচিত। সবটা জানতে প্রতিবেদনটা ভালো করে পড়ুন।
কিভাবে কারো প্রিয় হওয়া যায় ?
সবার প্রিয় হওয়ার মুখ্য উপায় হল মুখের ভাষা সুন্দর ও মার্জিত করা। তার সাথে সাথে ভালো ব্যবহারও অনেকটা গুরুত্বপূর্ণ এবং কিছু নিত্যনতুন টিপস ফলো করো উচিত। সবটা জানতে প্রতিবেদনটা ভালো করে পড়ুন।

3 thoughts on “সবাইকে হাতের মুঠোয় আনতে পারবেন কী ভাবে ?”

Leave a Comment